দক্ষিণ আফ্রিকা রাজ্য সমস্ত বাংলাদেশী এবং ভারতীয় কর্মীদের জন্য দক্ষিণ আফ্রিকার নাগরিকত্ব এবং আগামী মাসে শুরু হওয়া স্বাভাবিককরণের শর্তাবলী সম্পর্কে সুসংবাদ ঘোষণা করেছে…একটি চমৎকার সিদ্ধান্ত।

0

দক্ষিণ আফ্রিকা সমস্ত নাগরিক, বাসিন্দা এবং অভিবাসী কর্মীদের জন্য দক্ষিণ আফ্রিকার নাগরিকত্ব এবং আগামী মাসে শুরু হওয়া তার স্বাভাবিকীকরণের শর্ত সম্পর্কে সুসংবাদ ঘোষণা করেছে…একটি দুর্দান্ত সিদ্ধান্ত।

দক্ষিণ আফ্রিকার একটি শক্তিশালী অর্থনীতি, চমৎকার চিকিৎসা ব্যবস্থা এবং উচ্চ-মানের শিক্ষা রয়েছে, যা দক্ষিণ আফ্রিকার নাগরিকত্ব পাওয়ার গুরুত্বকে শক্তিশালী করে।

দক্ষিণ আফ্রিকার সরকার দক্ষিণ আফ্রিকার নাগরিকত্ব এবং দক্ষিণ আফ্রিকার পাসপোর্ট প্রাপ্তির সাথে সম্পর্কিত ইউনিয়নের নির্বাহী প্রবিধানের কিছু শর্ত সংশোধন করেছে।

বিভাগগুলি দক্ষিণ আফ্রিকার নাগরিকত্বের জন্য যোগ্য

1-বিনিয়োগকারী:
দক্ষিণ আফ্রিকার নাগরিকত্ব পেতে ইচ্ছুক একজন স্বতন্ত্র বিনিয়োগকারীকে অবশ্যই দক্ষিণ আফ্রিকায় একটি সম্পত্তির মালিক হতে হবে।

2-ডাক্তার:
একজন চিকিত্সকের জন্য, এটি একটি মেডিকেল টিমের অংশ হওয়া প্রয়োজন যা একটি অনন্য, পছন্দসই এবং গুরুত্বপূর্ণ চিকিৎসা ক্ষেত্রে বিশেষজ্ঞ।

বিশেষীকরণের ক্ষেত্রে বৈজ্ঞানিক মূল্যের গবেষণা ও গবেষণায় অংশগ্রহণ।

ডাক্তারের বৈজ্ঞানিক অভিজ্ঞতা অবশ্যই দশ বছরের কম হবে না।

বিশেষীকরণের ক্ষেত্রে সবচেয়ে মর্যাদাপূর্ণ সংস্থাগুলির একটিতে সদস্যপদ অর্জন করা।

3- বিজ্ঞানী/গবেষক:
একজন বিজ্ঞানীকে দক্ষিণ আফ্রিকার নাগরিকত্ব পাওয়ার জন্য, তাকে অবশ্যই বৈজ্ঞানিক গবেষণা কেন্দ্র, বিশ্ববিদ্যালয় বা সেক্টরের একজন সক্রিয় বিজ্ঞানী হতে হবে যা তাকে উদ্বিগ্ন করে।

তার বিশেষায়িত ক্ষেত্রে তার একাডেমিক অভিজ্ঞতা দশ বছরের কম হওয়া উচিত নয়।

তার বৈজ্ঞানিক ক্ষেত্রে অবদান.

মূল্যবান বৈজ্ঞানিক পুরস্কার জিতেছে, বা গত দশ বছরে মহান মূল্যের গবেষণার জন্য বীমা পেয়েছে।

3-আবিষ্কারক:
আপনাকে অবশ্যই একটি পেটেন্ট শংসাপত্র বা একাধিক নির্ভরযোগ্য এবং স্বীকৃত শংসাপত্র দেশটির অর্থনীতি মন্ত্রক বা দক্ষিণ আফ্রিকার অর্থনীতিতে অতিরিক্ত মূল্যের প্রতিনিধিত্বকারী আন্তর্জাতিক সংস্থাগুলির যে কোনও একটি থেকে প্রাপ্ত করতে হবে।

অর্থনীতি মন্ত্রকের কাছ থেকে একটি স্ট্যাম্পযুক্ত শংসাপত্র / সুপারিশের চিঠি প্রাপ্ত করা।

4- প্রতিভাধর ব্যক্তি, শিল্পী এবং বুদ্ধিজীবী:
দক্ষিণ আফ্রিকার অগ্রাধিকার ক্ষেত্রগুলির মধ্যে একটি প্রতিভা বিভাগের মধ্যে থাকতে হবে।

দক্ষিণ আফ্রিকার নাগরিকত্ব প্রাপ্তির উপর নিষেধাজ্ঞা।
নাগরিকত্ব প্রাপ্তির জন্য দক্ষিণ আফ্রিকার সরকার দ্বারা সেট করা নিয়ন্ত্রণের একটি সেট রয়েছে, যা অবশ্যই মেনে চলতে হবে এবং সেগুলি নিম্নরূপ:

কুয়েতের প্রতি আনুগত্যের অঙ্গীকার।

দক্ষিণ আফ্রিকায় আরোপিত আইনের সাথে সম্মতি।

রিপোর্ট করা যদি সে অন্য কোনো জাতীয়তা অর্জন করে, অথবা তার ধারণকৃত জাতীয়তা হারায়।

দক্ষিণ আফ্রিকান এয়ারওয়েজ কি নবজাতকদের ন্যাচারালাইজ করে?
একটি সন্তানের দক্ষিণ আফ্রিকার নাগরিকত্ব পাওয়ার জন্য, মাকে অবশ্যই ছয় বছরের কম সময় ধরে দক্ষিণ আফ্রিকায় থাকতে হবে এবং সন্তানের জন্ম তারিখ থাকতে হবে। মা তার শৈশব থেকেই কুয়েতির নাগরিকত্ব ধারণ করেছেন, যার অর্থ হল মা ইতিমধ্যেই একজন আমিরাতের নাগরিক হতে হবে যাতে তার সন্তানদের দক্ষিণ আফ্রিকার নাগরিকত্ব দিতে সক্ষম হয়। .

দুবাইতে সম্পত্তি কেনা কি রেসিডেন্সি মঞ্জুর করে?
হ্যাঁ, দক্ষিণ আফ্রিকার ভিসা এবং রিয়েল এস্টেট ইনভেস্টমেন্ট অ্যাক্ট অনুযায়ী, দুবাই এমিরেটে একটি সম্পত্তি ক্রয় করা একজন ব্যক্তির দক্ষিণ আফ্রিকার নাগরিকত্ব পাওয়ার ইঙ্গিত হতে পারে, তবে সম্পত্তির মূল্য অবশ্যই দশ মিলিয়ন ইউএই দিরহামের সমান হতে হবে। সময় ক্রয়, যে ব্যক্তি একটি সম্পত্তি কেনেন তিনি তার পরিবারের গ্যারান্টার, এবং পাশাপাশি কাজ করতে পারেন

2023 সালে দক্ষিণ আফ্রিকায় বসবাস করতে কত খরচ হবে?
দক্ষিণ আফ্রিকায় এক বছরের আবাসিক ভিসার দাম প্রায় 195 দক্ষিণ আফ্রিকান রান্ড, দুই বছরের আবাসিক ভিসার দাম 295 দিরহাম, এবং দক্ষিণ আফ্রিকায় তিন বছরের আবাসিক ভিসার দাম 395 দক্ষিণ আফ্রিকান রান্ড।

Leave A Reply

Your email address will not be published.