সংযুক্ত আরব আমিরাত সকল বাংলাদেশী এবং ভারতীয় কর্মীদের জন্য সুসংবাদ ঘোষণা করেছে আগামী মাসে শুরু হওয়া আমিরাতের নাগরিকত্ব এবং স্বাভাবিকীকরণের শর্তাবলী… দুর্দান্ত সিদ্ধান্ত

0

সংযুক্ত আরব আমিরাতের একটি শক্তিশালী অর্থনীতি, একটি চমৎকার চিকিৎসা ব্যবস্থা, সেইসাথে উচ্চ মানের শিক্ষা রয়েছে, যা আমিরাতের নাগরিকত্ব পাওয়ার গুরুত্বকে আরও শক্তিশালী করে।

একটি সম্পর্কিত প্রেক্ষাপটে, সংযুক্ত আরব আমিরাত সরকার সংযুক্ত আরব আমিরাতের নাগরিকত্ব এবং সংযুক্ত আরব আমিরাতের পাসপোর্ট প্রাপ্তির সাথে সম্পর্কিত ইউনিয়নের নির্বাহী প্রবিধানের কিছু শর্ত সংশোধন করেছে।

সংযুক্ত আরব আমিরাতের নাগরিকত্ব পেতে যোগ্য বিভাগ

1-বিনিয়োগকারী:
সংযুক্ত আরব আমিরাতের নাগরিকত্ব পেতে ইচ্ছুক একজন স্বতন্ত্র বিনিয়োগকারীকে অবশ্যই সংযুক্ত আরব আমিরাতে একটি সম্পত্তির মালিক হতে হবে।

2-ডাক্তার:
ডাক্তারের জন্য, তাকে অবশ্যই একটি অনন্য, পছন্দসই এবং গুরুত্বপূর্ণ চিকিৎসা ক্ষেত্রে বিশেষায়িত একটি মেডিকেল টিমের অংশ হতে হবে।

বিশেষীকরণের ক্ষেত্রে বৈজ্ঞানিক মূল্যের গবেষণা এবং গবেষণায় অংশগ্রহণ।

ডাক্তারের বৈজ্ঞানিক অভিজ্ঞতা অবশ্যই দশ বছরের কম হবে না।

বিশেষীকরণের ক্ষেত্রে সবচেয়ে মর্যাদাপূর্ণ সংস্থাগুলির একটিতে সদস্যপদ প্রাপ্ত করা।

3- বিজ্ঞানী/গবেষক:
একজন বিজ্ঞানীকে আমিরাতের নাগরিকত্ব পেতে হলে, তাকে অবশ্যই তার ক্ষেত্রের বৈজ্ঞানিক গবেষণা কেন্দ্রে, বিশ্ববিদ্যালয়ে বা যে সেক্টরে তার সংশ্লিষ্ট সেক্ষেত্রে একজন সক্রিয় বিজ্ঞানী হতে হবে।

তার বিশেষত্বের ক্ষেত্রে তার একাডেমিক অভিজ্ঞতা দশ বছরের কম হওয়া উচিত নয়।

তার বৈজ্ঞানিক ক্ষেত্রে অবদান রাখা.

মূল্যবান বৈজ্ঞানিক পুরষ্কার প্রাপ্ত করা, বা গত দশ বছরে মহান মূল্যের গবেষণার জন্য বীমা প্রাপ্ত করা।

3-আবিষ্কারক:
আপনাকে অবশ্যই একটি পেটেন্ট শংসাপত্র বা দেশের অর্থনীতি মন্ত্রক দ্বারা স্বীকৃত একাধিক নির্ভরযোগ্য শংসাপত্র বা সংযুক্ত আরব আমিরাতের অর্থনীতিতে অতিরিক্ত মূল্যের প্রতিনিধিত্বকারী আন্তর্জাতিক সংস্থাগুলির যে কোনও একটি থেকে প্রাপ্ত করতে হবে।

অর্থনীতি মন্ত্রকের কাছ থেকে একটি স্ট্যাম্পযুক্ত শংসাপত্র / সুপারিশের চিঠি প্রাপ্ত করা।

4-প্রতিভাধর ব্যক্তি, শিল্পী এবং বুদ্ধিজীবী:
সংযুক্ত আরব আমিরাতের অগ্রাধিকার ক্ষেত্রগুলির একটিতে ব্যক্তিটিকে অবশ্যই প্রতিভা বিভাগের মধ্যে থাকতে হবে।

সংযুক্ত আরব আমিরাতের নাগরিকত্ব পাওয়ার জন্য নিয়ন্ত্রণ

নাগরিকত্ব পাওয়ার জন্য সংযুক্ত আরব আমিরাত সরকার দ্বারা সেট করা নিয়ন্ত্রণের একটি সেট রয়েছে যা অবশ্যই মেনে চলতে হবে, যা নিম্নরূপ:

আমিরাতের আনুগত্যের শপথ গ্রহণ।

সংযুক্ত আরব আমিরাতের আইন মেনে দেশটিতে আরোপ করা হয়েছে।

তার অন্য জাতীয়তা প্রাপ্ত, বা তিনি যে জাতীয়তা ধারণ করেছিলেন তা হারানোর ক্ষেত্রে রিপোর্ট করা।

সংযুক্ত আরব আমিরাত কি নবজাতকদের ন্যাচারালাইজ করে?
সন্তানের জন্য আমিরাতের নাগরিকত্ব পাওয়ার জন্য, মাকে অবশ্যই ছয় বছরের কম সময়ের জন্য আমিরাতে বসবাস করতে হবে এবং সন্তানের জন্ম তারিখ থাকতে হবে। মা তার শৈশব থেকেই আমিরাতের নাগরিকত্ব ধারণ করেছেন, মানে তার সন্তানদের আমিরাতি নাগরিকত্ব প্রদান করতে সক্ষম হওয়ার জন্য মাকে ইতিমধ্যেই একজন আমিরাতি নাগরিক হতে হবে। .

দুবাইতে সম্পত্তি কেনা কি রেসিডেন্সি মঞ্জুর করে?

হ্যাঁ, সংযুক্ত আরব আমিরাতের ভিসা এবং রিয়েল এস্টেট বিনিয়োগ আইন অনুসারে, দুবাই এমিরেটে একটি সম্পত্তি ক্রয় করা একজন ব্যক্তির আমিরাতের নাগরিকত্ব পাওয়ার ইঙ্গিত হতে পারে, তবে ক্রয়ের সময় সম্পত্তির মূল্য অবশ্যই এক মিলিয়ন ইউএই দিরহামের সমান হতে হবে এবং যে ব্যক্তিরা একটি সম্পত্তি কিনেছেন তারা তাদের পরিবারের জন্য গ্যারান্টার হিসাবে কাজ করতে পারেন।

2023 সালে সংযুক্ত আরব আমিরাতে বসবাস করতে কত খরচ হবে?

সংযুক্ত আরব আমিরাতে এক বছরের জন্য একটি আবাসিক ভিসার খরচ প্রায় 195 ইউএই দিরহাম, দুটি একটানা বছরের জন্য একটি আবাসিক ভিসার খরচ 295 দিরহাম, এবং সংযুক্ত আরব আমিরাতে তিন বছরের জন্য একটি আবাসিক ভিসার খরচ 395 দিরহাম।

Leave A Reply

Your email address will not be published.