কুয়েত সকল বাংলাদেশী এবং ভারতীয় কর্মীদের জন্য কুয়েতের নাগরিকত্ব এবং প্রাকৃতিককরণের শর্তাবলী সম্পর্কে আগামী মাস থেকে সুসংবাদ ঘোষণা করেছে… দুর্দান্ত সিদ্ধান্ত

0

কুয়েতের একটি শক্তিশালী অর্থনীতি, একটি চমৎকার চিকিৎসা ব্যবস্থা, সেইসাথে উচ্চ মানের শিক্ষা রয়েছে, যা কুয়েতের নাগরিকত্ব পাওয়ার গুরুত্বকে শক্তিশালী করে। কুয়েত সরকার কুয়েতের নাগরিকত্ব এবং কুয়েতি পাসপোর্ট প্রাপ্তির সাথে সম্পর্কিত ইউনিয়নের নির্বাহী প্রবিধানের কিছু শর্ত সংশোধন করেছে।

কুয়েতের নাগরিকত্ব পাওয়ার যোগ্য বিভাগ

1-বিনিয়োগকারী:
কুয়েতের নাগরিকত্ব পেতে ইচ্ছুক একজন স্বতন্ত্র বিনিয়োগকারীকে অবশ্যই কুয়েত রাজ্যে একটি সম্পত্তির মালিক হতে হবে।

2-ডাক্তার:
ডাক্তারের জন্য, তাকে অবশ্যই একটি অনন্য, পছন্দসই এবং গুরুত্বপূর্ণ চিকিৎসা ক্ষেত্রে বিশেষায়িত একটি মেডিকেল টিমের অংশ হতে হবে।

বিশেষীকরণের ক্ষেত্রে বৈজ্ঞানিক মূল্যের গবেষণা এবং গবেষণায় অংশগ্রহণ।

ডাক্তারের বৈজ্ঞানিক অভিজ্ঞতা অবশ্যই দশ বছরের কম হবে না।

বিশেষীকরণের ক্ষেত্রে সবচেয়ে মর্যাদাপূর্ণ সংস্থাগুলির একটিতে সদস্যপদ প্রাপ্তি।

3- বিজ্ঞানী/গবেষক:
একজন বিজ্ঞানীকে কুয়েতের নাগরিকত্ব পাওয়ার জন্য, তাকে অবশ্যই তার ক্ষেত্রের বৈজ্ঞানিক গবেষণা কেন্দ্রে, বিশ্ববিদ্যালয়ে বা যে সেক্টরের সাথে যুক্ত সে ক্ষেত্রে একজন সক্রিয় বিজ্ঞানী হতে হবে।

তার বিশেষত্বের ক্ষেত্রে তার একাডেমিক অভিজ্ঞতা দশ বছরের কম হওয়া উচিত নয়।

তার বৈজ্ঞানিক ক্ষেত্রে অবদান রাখা.

মূল্যবান বৈজ্ঞানিক পুরষ্কার প্রাপ্ত করা, বা গত দশ বছরে মহান মূল্যের গবেষণার জন্য বীমা প্রাপ্ত করা।

3-আবিষ্কারক:
আপনাকে অবশ্যই একটি পেটেন্ট শংসাপত্র বা দেশের অর্থনীতি মন্ত্রক দ্বারা স্বীকৃত একাধিক নির্ভরযোগ্য শংসাপত্র বা কুয়েতের অর্থনীতিতে অতিরিক্ত মূল্যের প্রতিনিধিত্বকারী আন্তর্জাতিক সংস্থাগুলির যে কোনও একটি থেকে প্রাপ্ত করতে হবে৷

অর্থনীতি মন্ত্রকের কাছ থেকে একটি স্ট্যাম্পযুক্ত শংসাপত্র / সুপারিশের চিঠি প্রাপ্ত করা।

4-প্রতিভাধর ব্যক্তি, শিল্পী এবং বুদ্ধিজীবী:
ব্যক্তিটিকে অবশ্যই কুয়েত রাজ্যের অগ্রাধিকার ক্ষেত্রগুলির একটিতে প্রতিভা বিভাগের মধ্যে থাকতে হবে।

কুয়েতের নাগরিকত্ব পাওয়ার জন্য নিয়ন্ত্রণ।
নাগরিকত্ব পাওয়ার জন্য কুয়েত রাজ্যের সরকার দ্বারা সেট করা নিয়ন্ত্রণের একটি সেট রয়েছে, যা অবশ্যই মেনে চলতে হবে এবং সেগুলি নিম্নরূপ:

কুয়েতের প্রতি আনুগত্যের শপথ নিচ্ছেন।

দেশে আরোপিত কুয়েত রাজ্যের আইন মেনে চলা।

তার অন্য জাতীয়তা প্রাপ্ত, বা তিনি যে জাতীয়তা ধারণ করেছিলেন তা হারানোর ক্ষেত্রে রিপোর্ট করা।

কুয়েত কি নবজাতকদের ন্যাচারালাইজ করে?
সন্তানের কুয়েতের নাগরিকত্ব পাওয়ার জন্য, মাকে অবশ্যই ছয় বছরের কম সময়ের জন্য কুয়েতে থাকতে হবে এবং সন্তানের জন্মের তারিখ থাকতে হবে। মাকে তার শৈশব থেকেই কুয়েতি জাতীয়তা ধারণ করতে হবে, যার অর্থ হল তার সন্তানদের কুয়েতি জাতীয়তা হস্তান্তর করতে সক্ষম হওয়ার জন্য মাকে ইতিমধ্যেই একজন আমিরাতের নাগরিক হতে হবে। .

দুবাইতে সম্পত্তি কেনা কি রেসিডেন্সি মঞ্জুর করে?
হ্যাঁ, কুয়েতি ভিসা এবং রিয়েল এস্টেট ইনভেস্টমেন্ট আইন অনুযায়ী, দুবাই এমিরেটে একটি সম্পত্তি ক্রয় করা একজন ব্যক্তির কুয়েতের নাগরিকত্ব পাওয়ার ইঙ্গিত হতে পারে, তবে ক্রয়ের সময় সম্পত্তির মূল্য অবশ্যই এক মিলিয়ন ইউএই দিরহামের সমান হতে হবে, এবং যে ব্যক্তিরা একটি সম্পত্তি কিনেছেন তারা তাদের পরিবারের জন্য গ্যারান্টার হিসাবে কাজ করতে পারেন।

2023 সালে কুয়েতে বসবাস করতে কত খরচ হবে?
কুয়েতে এক বছরের জন্য একটি আবাসিক ভিসার খরচ প্রায় 195 কুয়েতি দিনার, একটি অবিচ্ছিন্ন দুই বছরের জন্য একটি আবাসিক ভিসার খরচ 295 দিরহাম, এবং কুয়েতে তিন বছরের জন্য একটি আবাসিক ভিসার খরচ হল 395 দিরহাম৷

Leave A Reply

Your email address will not be published.