কাতার সকল বাংলাদেশী এবং ভারতীয় কর্মীদের জন্য সুসংবাদ ঘোষণা করেছে কাতারের নাগরিকত্ব এবং আগামী মাস থেকে স্বাভাবিকীকরণের শর্ত… দারুণ সিদ্ধান্ত

0

কাতার সমস্ত নাগরিক, বাসিন্দা এবং অভিবাসী কর্মীদের জন্য কাতারের নাগরিকত্ব এবং আগামী মাসে শুরু হওয়া এর স্বাভাবিকীকরণের শর্ত সম্পর্কে সুসংবাদ ঘোষণা করেছে… মহান সিদ্ধান্ত।

কাতারের একটি শক্তিশালী অর্থনীতি, একটি চমৎকার চিকিৎসা ব্যবস্থা এবং উচ্চ মানের শিক্ষা রয়েছে, যা কাতারের নাগরিকত্ব পাওয়ার গুরুত্বকে শক্তিশালী করে। কাতারি সরকার কাতারি নাগরিকত্ব এবং একটি কাতারি পাসপোর্ট প্রাপ্তির সাথে সম্পর্কিত ইউনিয়নের নির্বাহী প্রবিধানের কিছু শর্ত সংশোধন করেছে।

কাতারি নাগরিকত্ব পেতে যোগ্য বিভাগ

1-বিনিয়োগকারী:
কাতারের নাগরিকত্ব পেতে ইচ্ছুক একজন ব্যক্তিগত বিনিয়োগকারীকে অবশ্যই কাতার রাজ্যে একটি সম্পত্তির মালিক হতে হবে।

2-ডাক্তার:
ডাক্তারের জন্য, তাকে অবশ্যই একটি অনন্য, পছন্দসই এবং গুরুত্বপূর্ণ চিকিৎসা ক্ষেত্রে বিশেষায়িত একটি মেডিকেল টিমের অংশ হতে হবে।

বিশেষীকরণের ক্ষেত্রে বৈজ্ঞানিক মূল্যের গবেষণা এবং গবেষণায় অংশগ্রহণ।

ডাক্তারের বৈজ্ঞানিক অভিজ্ঞতা অবশ্যই দশ বছরের কম হবে না।

বিশেষীকরণের ক্ষেত্রে সবচেয়ে মর্যাদাপূর্ণ সংস্থাগুলির একটিতে সদস্যপদ প্রাপ্ত করা।

3- বিজ্ঞানী/গবেষক:
একজন বিজ্ঞানীকে কাতারের নাগরিকত্ব পাওয়ার জন্য, তাকে অবশ্যই বৈজ্ঞানিক গবেষণা কেন্দ্রে, বিশ্ববিদ্যালয়ে বা যে সেক্টরে তার সংশ্লিষ্ট ক্ষেত্রে তার ক্ষেত্রে একজন সক্রিয় বিজ্ঞানী হতে হবে।

তার বিশেষত্বের ক্ষেত্রে তার একাডেমিক অভিজ্ঞতা দশ বছরের কম হওয়া উচিত নয়।

তার বৈজ্ঞানিক ক্ষেত্রে অবদান রাখা.

মূল্যবান বৈজ্ঞানিক পুরষ্কার প্রাপ্ত করা, বা গত দশ বছরে মহান মূল্যের গবেষণার জন্য বীমা প্রাপ্ত করা।

3-আবিষ্কারক:
আপনাকে অবশ্যই একটি পেটেন্ট শংসাপত্র বা দেশের অর্থনীতি মন্ত্রক দ্বারা স্বীকৃত একাধিক নির্ভরযোগ্য শংসাপত্র বা কাতারের অর্থনীতিতে অতিরিক্ত মূল্যের প্রতিনিধিত্বকারী আন্তর্জাতিক সংস্থাগুলির যে কোনও একটি থেকে প্রাপ্ত করতে হবে।

অর্থনীতি মন্ত্রকের কাছ থেকে একটি স্ট্যাম্পযুক্ত শংসাপত্র / সুপারিশের চিঠি প্রাপ্ত করা।

4-প্রতিভাধর ব্যক্তি, শিল্পী এবং বুদ্ধিজীবী:
কাতার রাজ্যের অগ্রাধিকার ক্ষেত্রগুলির মধ্যে একজনকে অবশ্যই প্রতিভা বিভাগের মধ্যে থাকতে হবে।

কাতারের নাগরিকত্ব পাওয়ার জন্য নিয়ন্ত্রণ।
নাগরিকত্ব পাওয়ার জন্য কাতার রাজ্যের সরকার দ্বারা সেট করা নিয়ন্ত্রণের একটি সেট রয়েছে, যা অবশ্যই মেনে চলতে হবে এবং সেগুলি নিম্নরূপ:

কুয়েতের প্রতি আনুগত্যের শপথ নিচ্ছেন।

কাতারি দেশে আরোপিত আইন মেনে চলা।

তার অন্য জাতীয়তা প্রাপ্ত, বা তিনি যে জাতীয়তা ধারণ করেছিলেন তা হারানোর ক্ষেত্রে রিপোর্ট করা।

কাতার এয়ারওয়েজ কি নবজাতকদের ন্যাচারালাইজ করে?
সন্তানের কাতারের নাগরিকত্ব পাওয়ার জন্য, মাকে অবশ্যই ছয় বছরের কম সময়ের জন্য কাতারে বসবাস করতে হবে এবং সন্তানের জন্মের তারিখ থাকতে হবে। মাকে তার শৈশব থেকেই কুয়েতির জাতীয়তা থাকতে হবে, যার অর্থ হল মাকে ইতিমধ্যেই একজন আমিরাতের নাগরিক হতে হবে যাতে তার সন্তানদের কাতারি জাতীয়তা হস্তান্তর করতে সক্ষম হয়। .

দুবাইতে সম্পত্তি কেনা কি রেসিডেন্সি মঞ্জুর করে?
হ্যাঁ, কাতারি ভিসা এবং রিয়েল এস্টেট ইনভেস্টমেন্ট আইন অনুসারে, দুবাই এমিরেটে একটি সম্পত্তি কেনা একজন ব্যক্তির কাতারের নাগরিকত্ব পাওয়ার ইঙ্গিত হতে পারে, তবে ক্রয়ের সময় সম্পত্তির মূল্য অবশ্যই এক মিলিয়ন ইউএই দিরহামের সমান হতে হবে, এবং যে ব্যক্তিরা একটি সম্পত্তি কিনেছেন তারা তাদের পরিবারের জন্য গ্যারান্টার হিসাবে কাজ করতে পারেন।

2023 সালে কাতারে বসবাস করতে কত খরচ হবে?
কাতারে এক বছরের জন্য একটি আবাসিক ভিসার মূল্য প্রায় 195 কাতারি রিয়াল, একটি অবিচ্ছিন্ন দুই বছরের জন্য একটি আবাসিক ভিসার মূল্য 295 দিরহাম, এবং কাতারে তিন বছরের জন্য একটি আবাসিক ভিসার মূল্য 395 রিয়াল৷

Leave A Reply

Your email address will not be published.